banglatraffic.com
Saturday , 14 November 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

স্ত্রীকে সাহায্য করতে চাকরি ছাড়ছেন হ্যারিসের স্বামী

প্রতিবেদক
barta portal
November 14, 2020 9:41 am

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সাহায্য করতে চাকরি ছাড়ছেন তার স্বামী ডগলাস এমহফ। হোয়াইট হাউসের দ্বিতীয় সর্বোচ্চ পদের দায়িত্ব পালনে স্ত্রীকে সাহায্য করতেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

বুধবার নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ট্রানজিশন টিমের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২০ জানুয়ারি শপথ নেবেন বাইডেন ও হ্যারিস। এর আগেই চাকরি ছাড়বেন হ্যারিসের স্বামী।

প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমসের তথ্যমতে, এক দশকেরও বেশি সময় ধরে আইন পেশায় জড়িত ৫৬ বছর বয়সী ডগলাস ক্রেগ এমহফ। ফার্মাসিউটিক্যাল জায়ান্ট মার্ক, অস্ত্র ব্যবসায়ী ডোলারিয়ান ক্যাপিটালের মতো বড় বড় প্রতিষ্ঠানের মামলাগুলো দেখাশোনা করতেন তিনি।

২০১৭ সালে ডিএলএ পাইপার নামে একটি আইন বিষয়ক প্রতিষ্ঠানে যোগ দেন এমহফ। প্রতিষ্ঠানটি ওয়াশিংটনে লবিংয়ের ক্ষেত্রে বেশ সক্রিয়। ফলে নতুন প্রশাসনে নৈতিকে আদর্শ ধরে রাখার ঘোষণা দেয়া বাইডেন-হ্যারিসের জন্য সেটি ইস্যু হয়ে দেখা দিতে পারে। এমহফের পদত্যাগের পেছনে এই ধারণাটিও কাজ করেছে বলে বিশ্বাস বিশ্লেষকদের।অবশ্য, গত আগস্ট থেকেই ছুটিতে রয়েছেন এমহফ। জো বাইডেন তার রানিংমেট হিসেবে কমলা হ্যারিসকে বেছে নেয়ার পরপরই স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণায় ঝাঁপিয়ে পড়েন তিনি।

তাদের সেই কষ্ট সার্থক হয়েছে। কমলা হ্যারিস প্রথম কৃষ্ণাঙ্গ এবং প্রথম নারী হিসেবে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন। ফলে এমহফ হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রথম ‘সেকেন্ড জেন্টলম্যান’।যুক্তরাষ্ট্রের প্রভাশালী এ দম্পতি কিছুদিনের মধ্যেই হোয়াইট হাউসের অদূরে মার্কিন ভাইস প্রেসিডেন্টের বাসভবনে উঠবেন।তবে চাকরি ছাড়লেও এমহফ বর্তমানে বাইডেনের ট্রানজিশন টিমের সঙ্গে কাজ করছেন। ফলে শিগগিরই তাকে হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ কোনও পদেও দেখা যেতে পারে।

সর্বশেষ - অন্যান্য