যেদিন থেকে চালু হচ্ছে কাতারে নতুন ভিসার আবেদন

মধ্যপ্রচ্যের দেশগুলোর মধ্যে অন্যতম উন্নত ও ধনী দেশ হোল কাতার। আর সেই কারনে প্রতিবছর অসংখ্য মানুষ বাংলাদেশ থেকে ছুটে যেতে চায় সেখানে কিন্তু ইচ্ছা থাকলেও পাসপোর্ট ভিসার কারনে কেতে পারেন না।

উপসাগরীয় এই দেশটিতে বিভিন্ন বেসরকারি কোম্পানিতে বিদেশ থেকে নতুন কর্মী আনার জন্য ভিসার আবেদন গ্রহণ শুরু করছে কাতার শ্রম মন্ত্রণালয়। আগামী ১৫ নভেম্বর থেকে এই আবেদন গ্রহণ শুরু হবে বলে জানানো হয়েছে এক বিজ্ঞপ্তিতে।

ক;রোনা ভা;ইরা;সের কারণে কয়েক মাস ধরে কাতারে নতুন ভিসার আবেদন গ্রহণ বন্ধ রয়েছে। এখন নতুন করে তা চালু করার ঘোষণায় কাতারে কোম্পানির মালিকদের মধ্যে স্ব;স্তি ফিরে এসেছে। তবে কাতার শ্রম মন্ত্রণালয় জানিয়েছে, যেসব কোম্পানি নতুন কর্মীর জন্য ভিসার আবেদন করবে, সেসব কোম্পানির অ;বস্থা খতিয়ে দেখা হবে।

কোম্পানি ঠিকমতো কর্মীদের বে;তন দিচ্ছে কিনা এবং উপযুক্ত আবাসস্থলের ব্যবস্থা করছে কিনা, সেগুলো খুঁজে দেখবে মন্ত্রণালয়। আদৌ ওই কোম্পানির জন্য নতুন কর্মীর দরকার রয়েছে কিনা, সেটি নিশ্চিত করা হবে। আরও জানানো হয়েছে, নতুন ভিসা ইস্যু হওয়ার পর কর্মীদের কাতারে আসার ব্যাপারটি বিদ্যমান ক;রোনা পরিস্থিতির আলোকে গৃহীত ব্যবস্থা অনুসারে নিয়ন্ত্রণ করা হবে।

আরও পড়ুন=মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়ের পর ডোনাল্ট ট্রাম্পকে তুলোধুনো করেছেন হিলারি ক্লিনটন।ডোনাল্ট ট্রাম্পের পরাজয়কে জনগণের প্রত্যাখ্যান বলে অভিহিতি করেছেন হিলারি। তিনি বলেন, এই ভোটের মাধ্যমে ট্রাম্পকে ছুড়ে ফেলে দিয়েছে জনগণ।হিলারি বলেন, ট্রাম্পের অপশাসনের বিরুদ্ধে জনগণ কথা বলেছে।

ভোটের মাধ্যমে তারা এর জবাব দিয়েছে।আমেরিকার জনগণ নতুন ইতিহাস সৃষ্টি করায় তাদের ধন্যবাদ দিয়ে টুইট করেন হিলারি। টুইট তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রত্যেক নাগরিককে ধন্যবাদ যারা এই ইতিহাস সৃষ্টি করেছেন।২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এই ট্রাম্পের কাছেই হেরে যান হিলারি। পপুলার ভোট বেশি পেলেও ইলেক্টোরাল ভোটে হেরে গিয়েছিলেন হিলারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *