banglatraffic.com
Tuesday , 1 September 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

মহিলা মেম্বারের বাড়ি থেকে ১ হাজার ৪১০ কেজি ভিজিডির চাল উদ্ধার

প্রতিবেদক
News24
September 1, 2020 1:22 pm

সিরাজগঞ্জে এক মহিলা মেম্বারের বাড়ি থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল উদ্ধার করা হয়েছে। জেলার চৌহালী উপজেলার খাসপুখুরিয়ার মহিলা মেম্বার জোহরা বেগমের বাড়ি থেকে এই চাল উদ্ধার করেছে প্রশাসন। উদ্ধার করা ১ হাজার ৪১০ কেজি চাল ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকারের যোগসাজশে মজুদ করা হয়েছিল বলে অভিযাগ উঠেছে।

চৌহালী উপজলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, সরকারিভাবে বিতরণের জন্য চেয়ারম্যান আব্দুল মজিদ সরকারের যোগসাযশে ভিজিডির চালগুলো বিক্রির জন্য মজুদ রাখা হয়েছিল দক্ষিণ খাসপুখুরিয়া গ্রামের সংরক্ষিত নারী ইউপি সদস্য জহুরা বেগমের বাড়িতে। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা ইয়াসমিনের নেতৃত্বে সোমবার রাতে পুলিশ সেখানে অভিযান চালায়। ইউএনও ও পুলিশর উপস্থিতি টের পেয়ে ওই নারী ইউপি সদস্যা পালিয় যায়। এরপর তার বাড়ি থেকে ৪৭ বস্তা চাল উদ্ধার করে নিয়ে আসা হয়।

এদিকে এলাকাবাসীরা অভিযোগ করে জানান, উদ্ধারকৃত চাল বিতরণের সময় কার্ডধারীদের কাছ থেকে স্বল্পমূল্যে কেনা হয়েছিল। এবং তা কেনা হয়েছিল চেয়ারম্যান আব্দুল মজিদের সামনে থেকেই। দীর্ঘদিন ধরেই এভাবে রিলিফের চাল বিক্রি করা হলেও তিনি নিষেধ করেননি।

খাসপুখুরিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার জানান, উদ্ধারকৃত চালগুলো বিতরণের সময় আমার এখান থেকেই কেনা হয়েছিল। আমি বাধা দিলেও চাল ক্রয়-বিক্রয় মজুদকারীরা শোনেনি। একাজে আমি জড়িত নই।চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা ইয়াসমিন জানান, আমরা জানা মাত্রই অভিযান চালিয়ে চালগুলো উদ্ধার করেছি এবং চাল আত্মসাতচেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ - অন্যান্য