banglatraffic.com
Tuesday , 6 October 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

বাস ভাঙচুরের প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

প্রতিবেদক
News24
October 6, 2020 2:11 pm

বাস ভাঙচুরের প্রতিবাদে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বাস মালিক ও শ্রমিকরা। মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে তারা ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকা অবরোধ করেন। এ সময় প্রায় দুই ঘণ্টা ওই মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে ঢাকা ও সিলেটগামী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

জানা যায়, গত ২ অক্টোবর হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুর এলাকায় যাত্রীবাহী বাস ও জিপের মুখোমুখি সংঘর্ষে জিপ চালকসহ ঘটনাস্থলেই দুইজন নিহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও তিনজন। দুর্ঘটনায় চা শ্রমিকদের একজন নিহত হওয়ায় ওই এলাকার শ্রমিকরা হবিগঞ্জের বাস আটক করে ভাঙচুর করেন।

এর প্রতিবাদে নতুন ব্রিজ এলাকায় হবিগঞ্জ বাস মালিক সমিতি ও শ্রমিক সমিতির লোকজন মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় ঢাকার সঙ্গে সিলেটের আড়াই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখার আশ্বাস দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্ক শুভ্র রায় বলেন, দুর্ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা ও আহতদের চিকিৎসা প্রদানের আশ্বাস দেয়া হয়েছে। তারপরও রশিদপুর এলাকায় আমাদের বাস গেলেই ওই এলাকার লোকজন ভাঙচুর করে। তাই আমরা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ করেছি।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌফিকুল ইসলাম বলেন, মহাসড়ক অবরোধ করার ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীরা দুর্ভোগ পড়েন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়ে বাস মালিক ও শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছি।

সর্বশেষ - অন্যান্য