banglatraffic.com
Monday , 10 August 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

বাংলাদেশ থেকে যারা ওমান যেতে পারবেন

প্রতিবেদক
News24
August 10, 2020 12:20 pm

ছুটিতে দেশে এসে আটকেপড়া প্রবাসীদের পুনরায় ওমান যাওয়ার শর্ত সাপেক্ষে অনুমোদন দিয়েছে ওমান সরকার। গত বৃহস্পতিবার বাংলাদেশে অবস্থিত ওমান দূতাবাসের এক বিবৃতিতে জানানো হয় এই তথ্য। দূতাবাসের দেওয়া উক্ত বিবৃতিতে বেশকিছু শর্ত জুড়ে দেওয়া হয়েছিলো, যারমধ্যে উল্লেখযোগ্য ছিলো “পুনরায় বাংলাদেশ থেকে ওমান যেতে হলে তাকে ওমান দূতাবাস থেকে ছাড়পত্র নিতে হবে।”

দূতাবাসের এমন তথ্যের উপর ভিত্তি করে রবিবার (৯-আগস্ট) ঢাকায় অবস্থিত ওমান দূতাবাসে ছাড়পত্র নিতে ভিড় করেন আটকেপড়া অসংখ্য ওমান প্রবাসী।প্রবাস টাইমের পক্ষথেকে সরেজমিনে যেয়ে দেখা যায়, অসংখ্য ওমান প্রবাসী পুনরায় ওমান যেতে দূতাবাসের ছাড়পত্র নিতে এসেছেন। বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে এইসব প্রবাসীরা এসে দূতাবাসে অপেক্ষা করেছেন। অনেকেই রাত ৩টায় এসেছেন বলে আমাদের জানিয়েছেন।

পরে দূতাবাসের পক্ষথেকে প্রবাস টাইমকে জানানো হয়েছে যে, শুধুমাত্র বিশেষ কিছু ব্যক্তির জন্য এই সুযোগ দেওয়া হচ্ছে। সকল প্রবাসীদের জন্য বর্তমান সময়ে ওমান যাওয়ার কোনো সুযোগ নেই। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবাইকে অপেক্ষা করতে অনুরোধ জানানো হয়েছে দূতাবাসের পক্ষথেকে।বর্তমান সময়ে তাহলে কারা ওমানে পুনরায় যেতে পারবেন এমন প্রশ্ন করলে দূতাবাসের পক্ষথেকে জানানো হয়,

শুধুমাত্র ইঞ্জিনিয়ার, ডাক্তার, বড় ব্যবসায়ী এবং ওমানে ফ্যামিলি রয়েছে এধরনের বিশেষ প্রবাসীরা এই মুহূর্তে বিশেষ ফ্লাইটের মাধ্যমে পুনরায় ওমান যেতে পারবেন। তবে সেক্ষেত্রে তাদের বেশকিছু নিয়ম ফলো করতে হবে। পুনরায় ওমান যাওয়ার ক্ষেত্রে ওমান দূতাবাস থেকে নিম্নে বর্ণিত বিষয়গুলো ফলো করতে বলা হয়েছেঃ১, ঢাকায় অবস্থিত ওমান দূতাবাস থেকে অনুমতি পত্র (NOC) নিতে হবে।

২, ওমানে যতদিন অবস্থান করবে, ততদিনের জন্য স্বাস্থ্য বীমা থাকতে হবে।৩, ওমানে যাওয়ার পর ১৪ দিন কোয়ারান্টাইনে থাকার অঙ্গিকারনামা দিতে হবে। সেক্ষেত্রে কেউ যদি চায় সে হোম কোয়ারান্টাইন করবে, তাহলে তিনি হোম কোয়ারান্টাইনে থাকতে পারবেন, তবে অবশ্যই আলাদা টয়লেট যুক্ত রুমে কোয়ারান্টাইন করতে হবে।

৪, সালাম এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা অথবা ওমান এয়ার থেকে টিকেট সংগ্রহ করতে হবে।৫, দূতাবাস অনুমোদিত নিম্নোলিখিত কেন্দ্র থেকে কোভিড টেস্ট করাতে হবে:# সিআরএল ডায়াগনস্টিক, কোভিড-১৯ ল্যাব, বাড়ি নং ১৫ (চতুর্থ তলা), রোড নং-৭, ধানমন্ডি, ঢাকা, মোবাইল নং০১৭১৬-৭২৯৮৬৭ (ল্যাব), ০১৭৫১-৩৬৬২১২, ০১৭৫১-৩৭০২০২, ০১৬৩১-২৮৫০০৬ (নওয়াল আজাদ)

৬, নিম্নোলিখিত স্থান থেকে টিকিট সংগ্রহ করতে হবে:সালাম এয়ার (জনাব ইয়াকুব) ০১৮৪৭-৪৬৭৭১১।ইউএস বাংলা (জনাব মাঈনুল) ০১৭৭৭-৭৭৭৮৮৫।বিমান বাংলাদেশ এবং ওমান এয়ারের ঢাকা অফিসে সরাসরি যোগাযোগ করতে বলা হয়েছে।

সর্বশেষ - মধ্যপাচ্য