প্রয়াত শফিউল বাবুর পরিবারকে ফ্ল্যাট দিল বিএনপি

স্বেচ্ছাসেবক দলের সদ্যপ্রয়াত সভাপতি শফিউল বারী বাবুর পরিবারকে ফ্ল্যাট উপহার দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রোববার (১ নভেম্বর) রাজধানীর ইস্কাটনের বাসায় শফিউল বারী বাবুর স্ত্রী বিথীকা বিনতে রহমানের হাতে ফ্ল্যাটের কাগজপত্র তুলে দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় ঢাকা-১০ আসনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. রবিউল ইসলাম রবি উপস্থিত ছিলেন।

রবি বলেন, হাতিরঝিল এলাকায় ১৩৯০ বর্গফুটের এই ফ্ল্যাটের মালিকানার কাগজপত্র হস্তান্তর করা হয়েছে। আগামী মাসের মধ্যে বসবাসের উপযোগী হবে।

BNP

এক প্রশ্নের জবাবে রবি জানান, বর্তমানে এই ফ্ল্যাটের বাজারমূল্য ৯০ থেকে ৯২ লাখ টাকা।

শফিউল বারী বাবু ছাত্রজীবন থেকেই ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে স্বেচ্ছাসেবক দলের সভাপতির দায়িত্ব পালন করেন।

দায়িত্ব পালনকালে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে উপদ্রুত মানুষের পাশে দাঁড়িয়েছেন শফিউল বারী। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়েছেন ত্রাণসামগ্রী নিয়ে। এই মানবিক কর্মকাণ্ড পরিচালনার মধ্যেই গত জুলাই মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

শফিউল বারীর মৃত্যুর পর জানা যায়, ঢাকার ইস্কাটনে পরিবার নিয়ে যে ফ্ল্যাটটিতে তিনি থাকতেন, সেটি ভাড়া ফ্ল্যাট। মৃত্যুর সময় তেমন কোনো সম্পদও রেখে যাননি।

ফলে দুই সন্তান নিয়ে তার স্ত্রী মহাবিপদে পড়েন। এমন অবস্থায় দলের শীর্ষ নেতাদের পক্ষ থেকে বাবুর স্ত্রী-কন্যাকে ফ্ল্যাটের মালিকানা বুঝিয়ে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *