নিজের ওপরই দায় চাপালেন জিদান

একটি কিংবা দুটি হলে ভিন্ন কথা। পেনাল্টি হয় যখন তিনটি, তখন যে কোন দলের জন্য মেনে নেওয়া কষ্টকর। লা লিগায় রিয়াল মাদ্রিদ ঠিক এমন ঘটনার সাক্ষী হল রোববার, ৮ নভেম্বর রাতে। সে ম্যাচে ৪-১ গোলে হারে গতবারের চ্যাম্পিয়নরা। এমন হারে দলটির কোচ জিনেদিন জিদান অবশ্য শিষ্যদের দিকে আঙুল তুলছেন না। নিজেই দায় নিয়েছেন।

মেস্তালা স্টেডিয়ামে শুরু থেকে গোছানো ফুটবল খেলে রিয়াল। বেশিরভাগ সময় বলও তাদের দখলে ছিলো। ম্যাচের ২৩ মিনিটে এগিয়েও যায়। কিন্তু সব আশা গুড়েবালিতে রূপ নেয় তিনটি পেনাল্টি হজম করার মাধ্যমে।ম্যাচ শেষে জিদান বলেন, ‘সব দায় আমি নিজের দিকে চাপাচ্ছি। ছেলেদের কোন দোষ দিচ্ছি না। এটা ঠিক হবে না। ওরা ভালো খেলেছে। পেনাল্টি খেলারই অংশ। মেনে নেওয়া ছাড়া উপায় নেই। আমরা ঘুরে দাঁড়াতে চাই। এর জন্য খুব ভালো সমাধান দরকার।’

এদিন ভ্যালেন্সিয়ার হয়ে তিনটি পেনাল্টি শুট আউট নিয়ে অন্যরকম হ্যাট্রিক করেন স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সোলার।তিন পেনাল্টির দুটি হয় ডি বক্সে লুকাস ভাসকেস এবং সার্জিও রামোসের হাতে বল লেগে। আরেকবার বিপজ্জনক স্থানে গোমেজকে ফাউল করেন মার্সেলো। আট ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে রিয়ালের অবস্থান চার নম্বরে, পয়েন্ট ১৬। আরও দুর্দশা বার্সেলোনার। তাদের অবস্থান আটে। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের সংগ্রহ ২০ পয়েন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *