banglatraffic.com
Sunday , 9 August 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

দেশে করোনায় একদিনে আরো ৩৪ জনের মৃত্যু

প্রতিবেদক
News24
August 9, 2020 3:11 pm

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৩ হাজার ৩৯৯ জন কোভিড রোগী মারা গেলেন। এই সময়ে ২ হাজার ৪৮৭ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন।রোববার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

আরও পড়ুন=ভালো ঘুমের জন্য বিছানার তোশক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশ্বের বড় বড় তারকারা বিছানায় সম্ভাব্য সেরা আরামদায়ক তোশকই ব্যবহার করেন। এবার বাজারে এসেছে নতুন ধরণের তোশক, যেটা সরাসরি করোনাভাইরাস প্রতিরোধ করবে!নতুন ধরণের এই তোশকের প্রথম ব্যবহারকারী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এছাড়া ম্যানচেস্টার সিটির সার্জিও অ্যাগুয়েরো ও অ্যাথলেটিকো মাদ্রিদের

সউল নিগেজও এই তোশক ব্যবহার করছেন। অবশ্য আলোচ্য তোশকটি কেনেননি মেসি।যে প্রতিষ্ঠান বিশেষ এই তোশক তৈরি করেছে তারাই বার্সা তারকাকে এটি উপহার দিয়েছে। নিগেজ ও অ্যাগুয়েরোকেও এই তোশক উপহার হিসেবে দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটি দাবি করেছে, এই তোশক মাত্র চার ঘণ্টার মধ্যে করোনার জীবাণু মারতে সক্ষম।বিশেষ এই তোশকের নাম দেয়া হয়েছে টেক মুন। বর্তমানে এর ওপরই মেসি ও

তার পরিবারের সদস্যরা ঘুমাচ্ছেন। টেক মুন ৯৯.৮৪ শতাংশ করোনার জীবাণু ধ্বংস করতে সক্ষম বলে দাবি করেছে প্রস্তুতকারী প্রতিষ্ঠারুএই তোশক তৈরিতে করোনার থেকেও পাঁচ গুণ ছোট জীবানুনাশক কণা ব্যবহার করা হয়েছে যা এই ভাইরাসকে মারতে সক্ষম। বিশেষ এই প্রতিরোধ ব্যবস্থার নাম দেয়া হয়েছে ‘ভাইরাক্লিন’।

সর্বশেষ - অন্যান্য