banglatraffic.com
Monday , 10 August 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

গত ২৪ ঘন্টায় বাড়িতে মারা গেছেন যত জন করোনা রোগী

প্রতিবেদক
News24
August 10, 2020 2:53 pm

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৯০৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। ১২ হাজার ৮৪৯টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া যায়। শনাক্তের হার ২২.৬২ শতাংশ।একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৯ জন। এনিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ৩ হাজার ৪৩৮ জনের।মারা যাওয়া ৩৯ জনের মধ্যে ৩৫ জন পুরুষ আর ৪ জন নারী।

যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ৬ জন, চট্টগ্রাম বিভাগের ৭ জন, রাজশাহী বিভাগের ৮ জন, রংপুর বিভাগের ১ জন, বরিশাল বিভাগের ২ জন এবং ময়মনসিংহ বিভাগের ৩ জন। ৩৯ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং

বাড়িতে মারা গেছেন ৮ জন।সোমবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানান।গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

আরও পড়ুন=আইপিএল মানে শুধু যে মাঠের ক্রিকেট, এমনটা আসলে নয়। অংশগ্রহণকারী দলগুলোর যেদিন খেলা না থাকে, সেদিন দলবেঁধে নানান জায়গায় ঘুরতে যাওয়া, একসঙ্গে মজার কোনো খেলার আয়োজন করা কিংবা মিনি পিকনিকের মতো করা প্রায় নিয়মিত চিত্রই

আইপিএলের জন্য। দুই মাসের এ টুর্নামেন্টে খেলার বাইরেও থাকে অনেক কিছু, এবার করোনাভাইরাসের কারণে পুরোপুরি বদলে যাবে আইপিএলের স্বাভাবিক চিত্র।

সর্বশেষ - মধ্যপাচ্য