banglatraffic.com
Saturday , 14 November 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

‘কারাগারে আমার বাথরুমে ক্যামেরা বসানো হয়েছিল’

প্রতিবেদক
barta portal
November 14, 2020 8:13 am

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ শরিফ অভিযোগ করেছেন, কারাগারে তার সেল ও বাথরুমে ক্যামেরা স্থাপন করেছিল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১২ নভেম্বর) পাকিস্তানের জিও নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানায়। পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর ভাইস প্রেসিডেন্ট মরিয়ম শরিফ। তিনি গত বছর চৌধুরী সুগার মিল মামলায় গ্রেফতার হয়েছিলেন। গ্রেফতারের পর তিনি কী কী সমস্যার মুখোমুখি হয়েছিলেন, সে কথা সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন মরিয়ম শরিফ।

মরিয়ম শরিফের অভিযোগ, কারাগারে তার সঙ্গে অন্যায় আচরণ করা হয়েছিল। মরিয়ম বলেন, তিনি দুবার জেলে গেছেন। জেলে তিনি কেমন ব্যবহার পেয়েছেন, তা যদি তিনি বলেন, তাহলে সরকারের মুখ দেখানোর সাহস থাকবে না।

বিবিসি উর্দুকে দেওয়া এক সাক্ষাৎকারে মরিয়ম বলেছেন, পাকিস্তানের সেনা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার ব্যাপারে তার দল খোলা মনের অবস্থানে রয়েছে।এ প্রসঙ্গে মরিয়ম বলেন, সেনাবাহিনী আমার প্রতিষ্ঠান। আমরা অবশ্যই কথা বলব। কিন্তু তা সংবিধানের মধ্যে হতে হবে। মরিয়ম বলেন, তিনি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরোধী নন। কিন্তু গোপনে কোনো আলোচনা হবে না।

আরও পড়ুন=করোনা মহামারির কারণে বন্ধ থাকা শিক্ষার্থীদের ভিসা আবেদন সীমিত আকারে ফের শুরু করছে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস। দূতাবাস জানিয়েছে যে, আগামী রবিবার থেকে এফ, জে এবং এম ক্যাটাগরির ভিসার জন্য নতুন আবেদনকারীদের কাছ থেকে সীমিত আকারে আবেদনপত্র গ্রহণ ও সাক্ষাৎকারের জন্য সময় দেওয়া শুরু হবে।আবেদনকারীদের http://ow.ly/lq4V50CjmPS, ওয়েবসাইটে লগইন করে এবং অনলাইনে তাদের প্রোফাইল আপডেট/হালনাগাদ করতে হবে। সংশ্লিষ্ট ভিসা ফি প্রদানের পরে অনলাইন সাক্ষাৎকারের সময় নিতে হবে আবেদনকারীদের।

করোনা ভাইরাসের কারণে দূতাবাসের প্রাত্যহিক কর্মতালিকায় সাক্ষাৎকারের সংখ্যা সীমিত থাকবে। তাই ভিসা প্রসেস করার সময় ছয় সপ্তাহ পর্যন্ত লাগতে পারে বলে জানিয়েছে দূতাবারু আবেদনকারীদের ভিসা প্রসেসের সময় মনে রেখে ভিসার আবেদন ও ভ্রমণের তারিখ পরিকল্পনা করার জন্য অনুরোধ করা হয়েছে। ভিসার বিস্তারিত http://ow.ly/9fhO50CjmPR এ ওয়েব সাইটে জানা যাবে।

সর্বশেষ - অন্যান্য