banglatraffic.com
Monday , 2 November 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

কবে থেকে কমবে বৃষ্টি জানাল আবহাওয়া অফিস

প্রতিবেদক
News24
November 2, 2020 2:53 pm

দেশে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায়, ২১২ মিলিমিটার। তারপর ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৩৬ মিলিমিটার। এছাড়া বেশকিছু অঞ্চলে হালকা বৃষ্টিপাত হয়েছে।

সোমবার (২ নভেম্বর) সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃষ্টিপাতের এই প্রবণতা আগামী তিন দিনের শেষের দিকে কমে আসতে পারে।

আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা জাগো নিউজকে বলেন, ‘দেশে ভারী বৃষ্টিপাত হচ্ছিল। সেই বৃষ্টিপাত কমে যেতে পারে। বৃষ্টিপাত আজকে অনেকটা কমে এসেছে। আগামীকাল আরও কমে যেতে পারে। পরশু দিন আরও কমে যেতে পারে।’

এদিকে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস বলেছে, মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পূর্বমধ্য বঙ্গোপসাগরে বিরাজ করছে। এটি উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে।

বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রংপুর ও রাজশাহী বিভাগের রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের অন্যত্র রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং সারাদেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

সর্বশেষ - অন্যান্য