ওমানে পুনরায় প্রস্তুত হচ্ছে সকল বিমানবন্দর

ওমানের বিমান সংস্থাগুলি আবারও ফ্লাইট পরিচালনার করার জন্য পুনরায় কাজ শুরু করেছে। ওমানের জাতীয় ক্যারিয়ার ওমান এয়ার সোমবার ঘোষণা করেছে যে, দেশজুড়ে পুনরায় বিমান পরিষেবা চালু করতে প্রস্তুত। ওমান এয়ারের জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে: “আমাদের বিমান ও কর্মীরা প্রস্তুত এবং ওমানের বিমানবন্দরও প্রস্তুত। অনুমতি পেলে আমরা ভ্রমণকারীদের নিরাপদ ও সাবধানতার সাথে পরিষেবা দিতে পারবো।

এদিকে, সকল যাত্রী, কর্মী ও দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ওমানের বিমানবন্দরগুলিতে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। গৃহীত পদক্ষেপগুলির মধ্যে হলো বোর্ড প্লেনে বহন করা বা যাত্রী ব্যাগগুলি জীবাণুমুক্ত করা। রয়্যাল ওমান পুলিশের (আরওপি) মেজর খালেদ আল বত্তশী ওমান রেডিওতে একটি সাক্ষাতকারে বলেন,

“রয়েল ওমান পুলিশের পরিকল্পনার সাথে মিল রেখে অভ্যন্তরীণ পদ্ধতি অনুযায়ী এবং দেশে জারি করা স্বাস্থ্য ও সুরক্ষা প্রোটোকল অনুযায়ী বিমানবন্দর পুনরায় খুলে দেওয়া হবে। দেশটির সিভিল এভিয়েশন অথরিটি পরিকল্পনা অনুযায়ী পাসপোর্ট নিয়ন্ত্রণ, শুল্ক ও সুরক্ষার মতো সকল সর্তকতা অবলম্বন করা হবে।

বিমানবন্দর কর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে যে, যাত্রীদের সকল ব্যাগ প্রথমে জীবাণুমুক্ত করতে হবে। যদি তা না করে তাহলে সেই ব্যাগ বিমানবন্দর প্রবেশ করার অনুমতি দেওয়া হবে না। ওমান এয়ার যাত্রীদের জানিয়েছে যে, আপনার ভ্রমণের প্রয়োজনীয়তাকে সহায়তা করার জন্য আমাদের ডেডিকেটেড কল সেন্টার টিম সকাল ৬ টা থেকে রাত দশটা (স্থানীয় সময়) অবধি খোলা থাকবে।”