banglatraffic.com
Thursday , 15 October 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করল ইসি

প্রতিবেদক
News24
October 15, 2020 6:04 am

নির্বাচনে আচরণবিধি লংঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। জেলা সিনিয়র নির্বাচন অফিসার নোয়াবুল ইসলাম বৃহস্পতিবার সকাল ১০টায় ফরিদপুরের চরভদ্রাসন থানায় এ মামলা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম।

চরভদ্রাসন থানার ওসি নাজনীন খানম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালাগাল করার অভিযোগ উঠেছে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে। এ নিয়ে কয়েকদিন ধরেই রাজনৈতিক অঙ্গন উত্যপ্ত।

এর আগে নিক্সনের বিরুদ্ধে আজকালের মধ্যে মামলা করা হবে বলে বুধবার জানিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তার কথা মত আজই এ মামলা দায়ের হলো। এর আগে মঙ্গলবার নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেয় যে, ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরীর (নিক্সন) বিরুদ্ধে মামলা করা হবে। বুধবারই মামলা নির্দেশনাসংক্রান্ত চিঠি রিটার্নিং কর্মকর্তা ও ফরিদপুরের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়।

উয়েফা নেশন্স লিগে জয়রথ ধরে রেখেছে ফ্রান্স। বুধবার রাতে ফরাসিরা হারিয়েছে গত বিশ্বকাপে ফাইনালিস্ট ক্রোয়েশিয়াকে, ২-১। তবে এই রাতে ধরা খেয়েছে টুর্নামেন্টে দারুণ খেলতে থাকা ইংল্যান্ড। ডেনমার্কের কাছে ১০ জনের দল পরিণত হওয়া ইংলিশ শিবির হেরেছে ১-০ গোলে।

‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে ৮ মিনিটে অঁতোয়ান গ্রিজমানের গোলে এগিয়ে যায় ফ্রান্স। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ক্রোয়েশিয়াকে সমতা ফেরান নিকোলা ভ্লাসিচ। ৭৯ মিনিটে ফ্রান্সকে আনন্দে ভাসান কিলিয়ান এমবাপে। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। এ লিগ গ্রুপ তিন নম্বরে শীর্ষে উঠে এসেছে পর্তুগাল। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট দলটির। ফ্রান্সের পয়েন্টও ১০। অবস্থান দ্বিতীয়, গোল পার্থক্যে পিছিয়ে থাকায়।

অন্যদিকে ইংল্যান্ডকে হারিয়ে চমক দেখিয়েছে ডেনমার্ক। যদিও প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় ইংল্যান্ড। এই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি লায়ন্স শিবির। সুযোগটা কাজে লাগিয়ে ডেনিশদের ১-০ গোলের দারুণ জয়। গত মাসে প্রথম পর্বে এই ইংল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ডেনমার্ক। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুরুর দিকে বল দখল ও আক্রমণে দুই পক্ষ ছিল সমানে-সমান।

৩১ মিনিটে বড় ধাক্কা খায় স্বাগতিকরা। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার। এর তিন মিনিট পরই গোল হজম করে তারা। পেনাল্টি থেকে নিজের শততম ম্যাচ রাঙান ডেনমার্কের এরিকসেন। ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার ডি-বক্সে টমাস ডেলানিকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

সর্বশেষ - মধ্যপাচ্য