banglatraffic.com
Tuesday , 11 August 2020 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. করোনা আপডেট
  6. খেলাধূলা
  7. জাতীয়
  8. পাচঁ মিশালি
  9. বাজার
  10. বিনোদন
  11. মধ্যপাচ্য
  12. মা ও শিশুর যত্ন
  13. রাজনীতি
  14. রাশিফল
  15. লাইফস্টাইল

এইমাত্র পাওয়াঃ এইচ এস সি পরীক্ষার সময় চূড়ান্ত

প্রতিবেদক
News24
August 11, 2020 1:32 pm

সেপ্টেম্বর বা অক্টোবরে এইচএসসি পরীক্ষা, এক বেঞ্চে একজন শিক্ষার্থী! আগামী সেপ্টেম্বর মাসের শেষের দিকে অথবা অক্টোবরের শুরুতে অনুষ্ঠিত হতে পারে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষার হলের মধ্যে এক বেঞ্চে একজন করে পরীক্ষার্থী বসানোর

চিন্তাভাবনাও করা হচ্ছে। মঙ্গলবার (১১ আগস্ট) সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, পরীক্ষা নেয়া সংক্রান্ত একটি রোডম্যাপ ইতোমধ্যে তৈরি করে বিভিন্ন প্রস্তুতি শুরু করেছে শিক্ষা বোর্ডগুলো। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতি বেঞ্চে একজন করে পরীক্ষার্থী বসানোর যে চিন্তাভাবনা করা হচ্ছে সেজন্য নতুনভাবে কেন্দ্র বৃদ্ধি করা হবে। ইতোমধ্যে শিক্ষা বোর্ডের নির্ধারিত কেন্দ্র ছাড়াও পার্শ্ববর্তী ভালো শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চাওয়া হয়েছে। নির্ধারিত কেন্দ্র ছাড়াও সেসব শিক্ষাপ্রতিষ্ঠানেও পরীক্ষার আয়োজন করা হবে।

করোনার কারণে গত মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সবচেয়ে বিপাকে পড়েছে চলতি বছরের উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থীরা। সংখ্যায় তারা প্রায় ১৩ লাখ। গত ১ এপ্রিল থেকে তাদের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতিতে পরীক্ষা মার্চেই স্থগিত ঘোষণা করা হয়। শিক্ষা বোর্ডগুলো থেকে জানা গেছে, করোনা পরিস্থিতির ক্ষতি পুষিয়ে নিতে এ বছর এইচএসসি ও

সমমান পরীক্ষা আয়োজনের সময়সীমা কমিয়ে আনা হবে। দেড় মাসের বদলে এটি এক মাসের মধ্যে শেষ করা হতে পারে। এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি থেকে এরই মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব দেওয়া হয়েছে বলেও জানা গেছে।

সর্বশেষ - অন্যান্য