অবশেষে ঢাকা থেকে সপ্তাহে ২ ফ্লাইটের অনুমতি পেল ফ্লাই দুবাই

ঢাকা থেকে দুবাই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে ফ্লাই দুবাই। বিমান সংস্থাটিকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।এর আগে জুন মাসের মাঝামাঝি সময়ে বেবিচকের কাছে ফ্লাইট চালুর অনুমতি চেয়েছিল ফ্লাই দুবাই।

বেবিচকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, গত ১১ আগস্ট থেকে ফ্লাই দুবাইকে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে।এর আগে ২০১৮ সালের ১৪ জুন বাংলাদেশে শেষবারের মতো ফ্লাইট পরিচালনা করেছিল সংযুক্ত আরব আমিরাতের এই বিমান সংস্থাটি। এরপর তারা ব্যবসা গুটিয়ে চলে যায়।

আরো পড়ুন…সেপ্টেম্বরে স্কুল খুললে সংক্ষিপ্ত সিলেবাসে পিইসি পরীক্ষা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোহাম্মদ জাকির হোসেন। বুধবার (১২ আগস্ট) দুপুরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।এছাড়া অক্টোবর-নভেম্বরে খুললে নিজ নিজ স্কুলে বার্ষিক পরীক্ষা এমসিকিউ ৫০ নম্বরের ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হবে বলেও জানান মন্ত্রী। আর তাও সম্ভব না হলে ডিসেম্বরে স্কুল খুললে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয় অটোপাশের পরিকল্পনা করেছে বলে জানান তিনি।

এ সবগুলো বিষয় প্রস্তাব রোববার (১৬ আগস্ট) প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। তারপর সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী। করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। ১৬ মার্চ পর্যন্ত শিক্ষার্থীরা মাত্র ৪১ দিন কর্মদিবস পেয়েছিল।এর আগে, ১৭ মার্চ থেকে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। নেয়া সম্ভব হচ্ছে না এইচএসসি পরীক্ষাও। অফিস আদালত খুলে দেয়া হলেও এখনো অনিশ্চিত শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *