৩ রুট ছাড়া বাংলাদেশ বিমানের সকল আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল

দুবাই, আবুধাবি ও লন্ডন এই তিন আন্তর্জাতিক রুটের ফ্লাইট ছাড়া বাকি সকল আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল করা হয়েছে।সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটের নোটিস বোর্ডে এই তথ্য জানানো হয়।পাশাপাশি কুয়েত সরকারের নিষেধাজ্ঞা থাকার কারণে ঢাকা-কুয়েত-ঢাকা রুটের ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

এর আগে করোনার প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে আন্তর্জাতিক এবং অভ্যন্তরণীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়।১৬ জুন থেকে ঢাকা থেকে লন্ডন রুটে এবং কাতার রুটে ফ্লাইট চলাচল করার অনুমতি দেয় বেবিচক।

আরো পড়ুন…ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল শুরুর ঘোষণা দিয়েছে সৌদি আরব। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় একটি চীনা কোম্পানির সম্ভাব্য করোনাভাইরাসে ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল শুরুর ঘোষণা দিয়েছে। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ-এর বরাত দিয়ে এখবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।এসপিএ জানিয়েছে, চীনা ভ্যাকসিনটির তৃতীয় পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়াল সৌদি আরবসহ বেশ কয়েকটি দেশে পরিচালিত হচ্ছে। বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবীর দেহে তা প্রয়োগ করা হবে।মার্চে ভ্যাকসিনটির প্রথম পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়াল অনুষ্ঠিত হয়। এতে ১০৮ জন স্বেচ্ছাসেবী অংশ নেয়। পরে ১১-১৬ এপ্রিল ভ্যাকসিনটি আরও ৬০৩ জন স্বেচ্ছাসেবীর দেহে প্রয়োগ করা হয়।

About News24

Check Also

সাতক্ষীরায় ৪ খুন : যেমন আছে বেঁচে যাওয়া শিশুটি

সাতক্ষীরার কলারোয়ায় গলা কেটে স্বামী-স্ত্রীসহ চাঞ্চল্যকর ফোর মার্ডারের সময় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া ৪ মাসের ফুটফুটে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *