সুখবর দূতাবাসে রেজিস্ট্রেশন ছাড়া দেশে যেতে পারবেন কাতার প্রবাসীরা,দেখে নিন টিকিটের মূল্য

আগামী ১১ সেপ্টেম্বর তারিখে কাতার থেকে বিমানের বিশেষ ফ্লাইট বাংলাদেশে যাবে। এই ফ্লাইটে যেতে আগ্রহী কাতার প্রবাসীরা টিকেট সংগ্রহ করতে পারবেন বিমানের কাতার অফিস থেকে। অফিসের ঠিকানা হলো- ওল্ড সালাতা (হোটেল হরাইজন ম্যানার এর পাশে)।বিশেষ এই ফ্লাইটে প্রতি টিকেটের মূল্য: ১,৬৫০ কাতারি রিয়াল।

আর টিকেট কেনার তারিখ হলো ১ হতে ৩ সেপ্টেম্বর এবং ৫ সেপ্টেম্বর।বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যারা টিকেট ক্রয় করতে পারবেন, তারা হলেন-১) ফ্যমেলি বা ভিজিট ভিসাধারী মহিলা ও শিশু (সরাসরি বিমান অফিস; দূতাবাসে রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই)

২) বিপদগ্রস্ত গৃহকর্মী (সরাসরি বিমান অফিস; দূতাবাসে রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই)৩) অসুস্থ ব্যক্তিগণ (সরাসরি বিমান অফিস; দূতাবাসে রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই)৪) চাকুরীর মেয়াদ শেষ (সরাসরি বিমান অফিস; কোম্পানি হতে ই-মেইলে প্রাপ্ত তালিকা বিমান বাংলাদেশ অফিসে প্রদান করা হয়েছে)

এদিকে,বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাবে অর্থনৈতিক বিপর্যয়ের কারণে গত পাঁচ মাসে ২৬টি দেশ থেকে অন্তত ৯৫ হাজার ৬২ জন বাংলাদেশি শ্রমিক দেশে ফিরে এসেছেন। তাদের মধ্যে ৮৮ হাজার ৪০৬ জন পুরুষ এবং ৬ হাজার ৬৬৫ জন নারী শ্রমিক।অভিবাসী শ্রমিকদের দেখভালকারী প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের গত ১ এপ্রিল থেকে ৩০ আগস্ট পর্যন্ত পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।

তবে চলতি বছরের এপ্রিলের আগে অর্থাৎ আগের তিন মাসে যারা ছুটিতে দেশে এসে আটকা পড়েছেন এবং যারা পাসপোর্ট-ভিসা ঠিক হওয়ার পরও যেতে পারেননি, তাদের ধরলে এই সংখ্যা পৌনে ৩ লাখ ছাড়িয়ে যাবে বলে মনে করছেন ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, গত চার মাসে সবচেয়ে বেশি কর্মী ফিরে এসেছেন সংযুক্ত আরব আমিরাত থেকে। সেখানকার বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ না থাকার কথা বলে ২৯ হাজার ৭১৪ জন বাংলাদেশিকে ছুটিতে দেশে ফেরত পাঠানো হয়। তাদের নারী শ্রমিক রয়েছেন ১ হাজার ৪৮৫ জন।প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ভাষ্য, দেশটির বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ না থাকায় এসব শ্রমিককে দেশে পাঠানো হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার তাদের দেশটিতে নেওয়ার আশ্বাস পাওয়া গেছে।

About News24

Check Also

মিয়ানমারের সাধারণ নির্বাচনে ২ মুসলিম প্রার্থীর জয়

মিয়ানমারের সাধারণ নির্বাচনে ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) দুই মুসলিম প্রার্থী জয়লাভ করেছেন।এদের …