সিএমএসএমই প্যাকেজের ঋণ বিতরণের সময় এক মাস বাড়ল

ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলোর ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রণোদনার ঋণ বিতরণের সময় এক মাস বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। অর্থাৎ কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) জন্য গঠিত প্রণোদনা প্যাকেজের ঋণ চলতি বছরের ৩১ অক্টোবরের পরিবর্তে ৩০ নভেম্বর পর্যন্ত সময় পাবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো।

রোববার (১ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট এ-সংক্রান্ত এক সার্কুলার জারি করেছে।এতে বলা হয়েছে, কিছু ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নির্ধারিত লক্ষ্যমাত্রা অনুযায়ী ঋণ বিতরণ করতে না পারায় সিএমএসএমই খাতে কাঙ্ক্ষিত উৎপাদনও সেবা প্রসার বাধাগ্রস্ত হচ্ছে। ফলে প্রতিষ্ঠানগুলোকে কর্মী বহাল রাখাসহ অর্থনৈতিক কর্মকাণ্ড ক্ষতিগ্রস্ত হচ্ছে।

সিএমএসএমই খাতের ক্ষতি কাটিয়ে উঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী ঘোষিত ২০ হাজার কোটি টাকার বিশেষ সিএমএসএমই ঋণ/বিনিয়োগ প্রণোদনা প্যাকেজ সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়ন নিশ্চিত করতে ঋণ বিতরণের সময়সীমা ৩১ অক্টোবরের পরিবর্তে ৩০ নভেম্বর পর্যন্ত পুনর্নির্ধারণ করা হলো। সার্কুলারের অন্যান্য নির্দেশনাবলী অপরিবর্তিত থাকবে বলে নির্দেশনায় বলা হয়েছে।

About News24

Check Also

ক্যাসিনো সম্রাট মানিলন্ডারিং মামলায় গ্রেফতার

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ওরফে ক্যাসিনো সম্রাট এবং তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *