বিজয় মিছিল থেকে মসজিদ ভাং’চুর করেলন বিজেপির নেতা কর্মীরা

ভারতের বিহারে বিজয় মিছিল করতে গিয়ে একটি মসজিদে ভাং’চুর চা’লানোর অ’ভিযোগ উঠেছে বিজেপি সমর্থকদের বি’রুদ্ধে। এই ঘটনায় চারজন আ’হত হয়েছেন। বৃহস্পতিবার পূর্ব চম্পারণ জে’লার জামুয়া গ্রামে ঘটেছে এই ঘটনা। পুলিশ জানিয়েছে, এক বিজেপি বিধায়কের নির্বাচনে জয় উদযাপনে যখন বিজয় মিছিল বের হয়, তখন সন্ধ্যার নামাজ চলছিল। সে সময় স্লোগান না দেয়ার জন্য অনুরোধ করা হয়েছিল বিজেপি সমর্থকদের। এর থেকেই ঝামেলার সূত্রপাত।

স্ট্যাশন হাউস অফিসার (এসএইচও) অভ’য় কুমার জানিয়েছেন, ঢাকা আসনে আরজেডি’র ফয়জল রহমানকে পরাজিত করে ভোটে জেতেন বিজেপির পবন কুমার বনসল। জয় ঘোষণার পরই শুরু হয় বিজয় মিছিল। তবে বনসল নিজে সেই মিছিলে ছিলেন না। কুমার বলেছেন, ‘প্রার্থনার সময় লাউডস্পিকারে স্লোগান না তুলতে বলা হলে তীব্র বাগবিতণ্ডা শুরু হয়। শুরু হয় হাতাহাতি। বিজয় মিছিলে থাকা বিজেপি সমর্থকরা পাথর ছুড়তে থাকেন বলে অ’ভিযোগ।

এর গ্রামবাসীর অ’ভিযোগ, ‘প্রায় ৫০০ লোকের বিজয় মিছিল থেকে স্লোগান ওঠে জয় শ্রী রাম। তারা মসজিদের গেট, জানালা ভেঙ্গে দেন। ভেতরের জিনিসপত্র ভেঙ্গে দেন।’ এই ঘটনায় ৩১ জনের বি’রুদ্ধে মা’মলা করা হয়েছে বলে জানিয়েছেন এসএইচও। গোটা এলাকায় তীব্র উ’ত্তেজনা ছড়িয়েছে। আর কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে জন্য মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।সূত্র : এই সময়

আরও পড়ুন= ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপ জেতার পর স্যাম্পেইন উৎসব থেকে মহিন আলি, এবং আদিল রশীদ সরে চলে যায়। ধর্মে হারাম বলে।আর আমাদের আইডল পূজা মন্ডপে গিয়ে ফিতা কেটে বলে- এই জায়গাটা আমার নিজের মনে হয়। আর তার কিছু অন্ধভক্ত সাফাই গাওয়া শুরু করে দিসে।অসাম্প্রদায়িকতা মানে আপনি আপনার ধর্ম বিসর্জন দিয়ে অন্য ধর্মের ফিতা কাটা না বরং অসাম্প্রদায়িকতা হচ্ছে নিজের ধর্ম ঠিক রেখে অন্যকে তার ধর্ম পালন করতে দেওয়া।

About barta portal

Check Also

প্রবাসীর টাকা ও স্বর্ণালংকার নিয়ে পরকীয়া প্রেমিকের সাথে উধাও স্ত্রী

মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রবাস থেকে পাঠানো স্বামীর ক’ষ্টার্জিত গচ্ছিত টাকা ও স্বর্ণালংকার নিয়ে পরকীয়া প্রেমিকের হাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *