প্রেম থেকে বিয়ের পিঁড়িতে, বাংলাদেশের দুই ক্রিকেটারের গল্প

বিয়ে করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান সানজিদা ইসলাম। তার জীবনসঙ্গী মীম মোসাদ্দেকও একজন ক্রিকেটার। এভাবে দুই ক্রিকেটারের বিয়ে বাংলাদেশে বেশ বিরল ঘটনা।বিশ্বের বিভিন্ন দেশে এমন ভুড়ি ভুড়ি উদাহরণ আছে। অস্ট্রেলিয়ার পেস সুপারস্টার মিচেল স্টার্ক এবং উইকেটকিপার ব্যাটসম্যান অ্যালিসা হিলি দম্পতি প্রকৃষ্ট উদাহরণ। বাংলাদেশেও এমন উদাহরণ সৃষ্টি করলেন সানজিদা-মোসাদ্দেক।

তাদের পরিচয় হয়েছিল ক্রিকেট মাঠে। ২০১৪ সালে বিকেএসপি পাঠ চুকিয়ে রংপুরে ফিরে যান সানজিদা। এরপর রংপুর ক্রিকেট একাডেমিতে অনুশীলন করতে গিয়ে পরিচয় হয় মীম মোসাদ্দেকের সঙ্গে। একে অন্যকে ভালো লেগে যায়। শুরু হয় মন দেওয়া-নেওয়া। ফোন কল, মেসেঞ্জারে চলতে থাকে যোগাযোগ। বাড়তে থাকে ঘনিষ্ঠতা। ছয় বছর প্রেমের পর অবশেষে গত ১৬ অক্টোবর তাদের শুভ পরিণয় হয়ে যায়।

প্রায় সকল প্রেমের সম্পর্কের ক্ষেত্রে যেমন বাধা আসে, সানজিদা-মোসাদ্দেকর ক্ষেত্রেও এসেছিল। তবে প্রেমের সম্পর্ক বিয়ে পর্যন্ত টেনে নেয়া কঠিন হয়ে পড়েছিল।মোসাদ্দেকের বাবা চিন্তায় পড়ে গিয়েছিলেন এই ভেবে যে, ক্রিকেটার মেয়ে বউ হিসেবে কেমন হবে? তারপরেও তিনি হবু ছেলের বউকে দেখতে চান। সানজিদাকে সামনাসামনি দেখে, কথা বলার পর বরফ গলে শ্বশুরের।

এরপর বিয়েতে আর কোনও বাধা থাকে না। তাছাড়া বিয়ের পর সানজিদার ক্রিকেট চালিয়ে যেতে তার শ্বশুরবাড়ির লোকের কোনও আপত্তি নেই।সানজিদা বলেন, আমার স্বামীও যেহেতু ক্রিকেটার, তাই আমাকে তার চেয়ে ভালো কেউ বুঝবে না।’ ২৪ বছর বয়সী সানজিদা বাংলাদেশের টপঅর্ডার ব্যাটসম্যান। ২০১৮ সালে এশিয়া কাপ জয়ী দলের সদস্য সানজিদা

ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে ২০০৯ সালে বিকেএসপিতে ভর্তি হয়েছিলেন। ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের জার্সিতে তাঁর অভিষেক হয়। এর দুই বছর পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৫৪ ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন সানজিদা।

About News24

Check Also

জামাতার পদত্যাগের পর যাকে অর্থমন্ত্রী করলেন এরদোগান

তুরস্কের সাবেক বাজেট ও পরিকল্পনা কমিশন প্রধান লুতফি ইলভানকে দেশটির রাজস্ব এবং অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *