পুরোপুরি ক্লাসে ফেরা শুরু করেছে চীনা শিক্ষার্থীরা

দুই সপ্তাহ ধরে স্থানীয়ভাবে করোনার নতুন সংক্রমণ না থাকায় মঙ্গলবার থেকে চীনা শিক্ষার্থীরা পুরোপুরি ক্লাসে ফিরতে শুরু করেছে। খবর এপি’র।ইতোমধ্যে প্রায় ৭৫ শতাংশ শিক্ষার্থী স্কুলে ফিরেছিল এবং বাকিরা মঙ্গলবার ফিরেছে।প্রতিবেদনে বলা হয়, স্কুলে শিক্ষার্থীদের আগমনকালে তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। তবে সামাজিক দূরত্ব মানা এবং মাস্ক পরার নিয়মগুলো এলাকার ওপর নির্ভর করছে।মঙ্গলবার চীনা জাতীয় স্বাস্থ্য

কমিশন নতুন ১০ জনের করোনভাইরাস শনাক্ত হওয়ার কথা জানিয়েছে, এরা সবাই দেশে বাইরে থেকে এসেছেন।গত বছরের শেষ দিকে চীনের উহান শহরে প্রথমবার ভাইরাসটি ধরা পড়ার পর থেকে এখন পর্যন্ত ৮৫ হাজার ৫৮ জন করোনা আক্রান্তদের মধ্যে ৪ হাজার ৬৩৪ জন মারা যাওয়ার খবর দিয়েছে দেশটি।

আরও পড়ুন=বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সরকার ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) আওতাধীন গ্রাহকদের পর্যায়ক্রমে স্মার্ট প্রি-পেইড মিটারের আওতায় আনার কার্যক্রম হাতে নিয়েছে। চার কোটি গ্রাহকের মধ্যে বর্তমান সরকারের চলতি সময়ের মধ্যে কমপক্ষে এক কোটি গ্রাহককে বিদ্যুতের প্রি-পেইড মিটারের আওতায় আনা হবরু মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যশোরে ওজোপাডিকোর স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বিদ্যুতের লাইন আন্ডারগ্রাউন্ড করার বিষয়ে নসরুল হামিদ বলেন, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য দেশের সব শহরে সরকারের নির্বাচনী ওয়াদা হিসেবে আন্ডারগ্রাউন্ড ক্যাবল নিশ্চিত করা হবে। সরকারের এই চলতি মেয়াদেই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য যশোর শহরে আন্ডারগ্রাউন্ড ক্যাবল স্থাপন করা হবে। যশোর ওজোপাডিকো ইতোমধ্যে এর কাজ শুরু করেছে।

About News24

Check Also

যে কারণে তিন মাস রাত জেগে কবর পাহারা দেবে পরিবার!

ঝড় ও বৃ-ষ্টির সময় বিভিন্ন এলাকায় ব-জ্রপাতে মৃ-ত্যুর ঘ-টনায় যেমন আত-ঙ্ক বাড়ছে, সেই সঙ্গে বাড়ছে …