পারলে হাসপাতালে অভিযান চালাক,পরীক্ষা বন্ধ করব না: জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের নিষেধাজ্ঞা থাকলেও গণস্বাস্থ্য কেন্দ্র আরটিপিসিআর পরীক্ষা, ব্লাড ট্রান্সফিউশন ও প্ল্যাজমা সেন্টার চালু রাখবে। তিনি বলেন, ‘আমরা পরীক্ষা বন্ধ করবো না। স্বাস্থ্য অধিদপ্তর পারলে হাসপাতালে অভিযান চালাক।

দেশের জনগণ দেখুক তারা গণস্বাস্থ্যের সঙ্গে কেমন আচরণ করছে।’মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেলে গণমাধ্যমে তিনি এ সব কথা বলেন।ডা. জাফরুল্লাহ বলেন, ‘আমরা ১২ আগস্ট প্লাজমা সেন্টার উদ্বোধন করার বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরকে চিঠি দিয়েছিলাম; তারা তখন কিছু বলেনি।’ ‘এখন হঠাৎ করে আরটিপিসিআর পরীক্ষা ও প্লাজমা সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

তাদের এ নির্দেশ পালন করা সম্ভব নয়। কারণ করোনা টেস্ট ও প্লাজমা সেন্টার করার মতো পর্যাপ্ত জনবল আমাদের আছে’।এর আগে সোমবার (৩১ আগস্ট) গণস্বাস্থ্য কেন্দ্রকে করোনার আরটিপিসিআর পরীক্ষা, ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টার বন্ধ করতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর। অনুমোদন নেই জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তর ফোন করে এসব বন্ধ করতে বলেছে।

আরো পড়ুন…আজ আপনার জন্ম হলে পাশ্চাত্য মতে আপনি কন্যা রাশির জাতক জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বুধ ও চন্দ্র। ২ তারিখে জন্ম হবার কারণে আপনার উপর চন্দ্রর প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ২, ১১, ২০, ২৯। শুভ বর্ণ: সাদা ও সবুজ। শুভ বার ও গ্রহ: বুধ ও সোম। শুভ রত্ন: পান্না ও মুক্তা। আজ আপনার জন্য শুভ রং: সাদা ও কমলা বর্ণ সৌভাগ্য বয়ে আনতে পারে। সকল শুভ কাজের জন্য যে সময় উত্তম: সকাল: ১০:০১-১১:৪০, দুপুর: ২:০৯-৫:২৭ রাত: ৭:০৩-১০:৫৫ এর মধ্যে। চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র কুম্ভ রাশিতে অবস্থান করবে। পূর্ণিমা তিথি সকাল: ১০:১৭ পর্যন্ত পরে প্রতিপদ তিথি চলবে। আজকের দিনের পরিত্যাজ্য খাদ্য: সকাল: ১০:১৭ এর মধ্যে সকল প্রকার প্রাণিজ আমিষ পরে কুমড়া খাওয়া নিষেধ।

About News24

Check Also

মিয়ানমারের সাধারণ নির্বাচনে ২ মুসলিম প্রার্থীর জয়

মিয়ানমারের সাধারণ নির্বাচনে ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) দুই মুসলিম প্রার্থী জয়লাভ করেছেন।এদের …