কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সাথে যুদ্ধে ২ গেরিলা নিহত, পুলিশের এসপিও নিখোঁজ

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ গেরিলা নিহত হয়েছে। বুধবার দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান জেলার চাকোরা এলাকায় বন্দুকযুদ্ধে দুই গেরিলার মৃত্যু হয়।জানা যায়, বুধবার জম্মু-কাশ্মির পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ, ভারতীয় সেনাবাহিনীর ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস ও আধাসামরিক বাহিনী সিআরপিএফের যৌথবাহিনী সংশ্লিষ্ট এলাকা ঘিরে ফেলে সন্দেহভাজন গেরিলাদের সন্ধানে তল্লাশি অভিযান চালায়।

এ সময়ে গেরিলা ও যৌথবাহিনী মধ্যে গুলিবিনিময় শুরু হয়। ওই ঘটনায় দুই গেরিলা নিহত হয়।এদিকে, মঙ্গলবার দিবাগত মধ্যরাতে জম্মু-কাশ্মিরের চান্দুরা ক্যাম্প থেকে রহস্যজনকভাবে আলতাফ হাসান ভাট নামে এক বিশেষ পুলিশ কর্মকর্তা (এসপিও) নিখোঁজ হয়েছেন। একইসঙ্গে দুটি একে-৪৭ রাইফেল এবং তিনটি ম্যাগাজিনের খোঁজ পাওয়া যাচ্ছে না। ওই ঘটনার পর থেকে ক্যাম্পটিতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নিরাপত্তা বাহিনী নিখোঁজ এসপিও’র সন্ধান করছে। আলতাফ হাসান ভাট গত পাঁচবছর ধরে এসপিও পদে ছিলেন। তিনি কাজিপুরা, বাডগামের বাসিন্দা।অন্যদিকে, গত সোমবার জম্মু-কাশ্মির পুলিশের মহানির্দেশক দিলবাগ সিং এক সংবাদ সম্মেলনে বলেন, গত পাঁচ দিনে চারটি সফল অভিযানে ১০ গেরিলা নিহত হয়েছে।

নিরাপত্তা বাহিনীর ক্ষয়ক্ষতি সম্পর্কে এক প্রশ্নের জবাবে পুলিশের মহানির্দেশক বলেন, চলতি বছরে এ পর্যন্ত গেরিলাদের হামলায় জম্মু-কাশ্মির পুলিশের ১৯, সিআরপিএফের ২১ এবং সেনাবাহিনীর ১৫ জওয়ান নিহত হয়েছেন। পার্সটুডেপ্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের ব্যর্থতার কড়া সমালোচনা করে ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেছেন, প্রবীণ ভোটাররা যে তার কাছে ‘মূল্যহীন’, ভাইরাসের ভয়াবহতার বিষয়ে গুরুত্ব না দিয়েই প্রেসিডেন্ট তা বুঝিয়ে দিয়েছেন।

মঙ্গলবার ফ্লোরিডার দক্ষিণাঞ্চলে পেমব্রোক পাইনস শহরের একটি প্রবীণ সেবা কেন্দ্রে নির্বাচনী প্রচারণায় তিনি এ কথা বলেছেন। বাইডেন বলেন, ‘ট্রাম্পের কাছে আপনারা অপ্রয়োজনীয়, আপনারা বিস্মরণযোগ্য, আপনারা কার্যত কেউই না। এভাবেই তিনি প্রবীণদের দেখেন, আপনাদের দেখেন’।

‘ব্যাটলগ্রাউন্ড স্টেট’ হিসেবে খ্যাত ফ্লোরিডায় ২০১৬ সালে ট্রাম্প সামান্য ব্যবধানে হিলারি ক্লিনটনকে হারিয়েছিলেন। তার জয়ের পেছনে প্রবীণ ভোটারদের বড় ভূমিকা ছিল; যদিও এবার ৬৫-ঊর্ধ্ব ভোটারদের মধ্যে তার জনপ্রিয়তা কমেছে বলে বেশ কিছু জনমত জরিপে ইঙ্গিত মিলেছে। বিবিসি

About News24

Check Also

ইরান সীমান্তে আর গোলাগুলি হবে না: আজারবাইজানের প্রেসিডেন্ট

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ বলেছেন, ইরান সীমান্তবর্তী অঞ্চলে আর কোনো গোলাগুলি হবে না।নাগারনো-কারাবাখ অঞ্চলে সংঘর্ষের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *