এইচপির কোচে মুগ্ধ পারভেজ ইমন

যুব বিশ্বকাপ জয়ী জুনিয়র টাইগারদের ১৩ জন এখন হাই পারফরমেন্স ইউনিটের ক্যাম্পে। অর্থ্যাৎ, ২৬ জনের ক্যাম্পে অর্ধেকই বিশ্বকাপ জেতা যুব দলের সদস্য।

আগামীকাল ২ নভেম্বর সোমবার থেকে শুরু হচ্ছে এইচপির দুই দিনের প্রস্তুতি ম্যাচ। ২-৩ নভেম্বর প্রস্তুতি ম্যাচ খেলার পর ৪ নভেম্বর বিরতি। এরপর ৫ নভেম্বর আবার শুরু হবে অনুশীলন। দুদিন চলার পর ৭ নভেম্বর হবে একদিনের গা গরমের খেলা। এরপরের দিন মানে, ৮ নভেম্বর আবার অনুশীলনে ছুটি।

এদিকে এইচপির নতুন কোচ টবি র‌্যাডফোর্ডের অধীনে অনুশীলন করে বেশ সন্তুষ্ট জুনিয়র ক্রিকেটাররা। যুব বিশ্বকাপ বিজয়ী দলের অন্যতম সদস্য পারভেজ হোসেন ইমন মনে করেন, তারা আগের যে কোন সময়ের চেয়ে এখন ভাল ট্রেনিং পাচ্ছেন এবং নতুন নতুন টেকনিক শিখতে পারছেন তারা।

তার অনুভব, এমন টেকনিক আগে শেখার সুযোগ মেলেনি। চট্টগ্রামের এই ১৯ বছর বয়সী যুবার ধারনা, এই অনুশীলন তাদের ভবিষ্যতে কাজে দেবে।

ইমনের কথা, ‘অবশ্যই অনেক ভালো লাগছে। এইচপির কোচিং অনেক আলাদা। নতুন কোচ আসছে। অনূর্ধ্ব-১৯ থেকে ভিন্ন লাগছে। ভালো ভালো টেকনিক শেখাচ্ছে, যেগুলো আমাদের ভবিষ্যতের জন্য ভালো হবে। ওই টেকনিকগুলো নেয়ার চেষ্টা করছি।’

প্রেসিডেন্টস কাপে নিজেকে খুব ভালভাবে মেলে ধরতে না পারলেও ইমনের আশা জাতীয় দলে খেলা। র‌্যাডফোর্ড তাদের সবার ব্যাটিংয়ে নতুনত্ব আনার চেষ্টা করছেন- একথা জানিয়ে ইমন বলেন, ‘তিনি ব্যাটিংয়ের কিছু কাজ করছেন। সামনে খেলা, এগুলোই অনেক ভালো লাগছে। অবশ্যই স্বপ্ন আছে জাতীয় দলের খেলার। চেষ্টা করছি ধাপে ধাপে উপরে ওঠার। এইচপিতে খেলবো, এরপর ‘এ’ টিম, এরপর ধাপে ধাপে ওঠার চেষ্টা করবো।’

যুব বিশ্বকাপের শিরোপা জেতা ছিল অনেক বড় অর্জন। তা এখনো ইমনের মনকে দোলা দেয়। তার ভাষায়, ‘ওইটা আমাদের অনেক বড় একটি অর্জন ছিল।’ তবে তার বোধোদয় হলো সেটা এখন অতীত। তা নিয়ে বসে থাকলে হবে না। সামনে আগানোর চেষ্টা করতে হবে।

আর তাই মুখে এমন কথা, ‘ওইটা যেটা হয়েছে সেটা শেষ, এখন সামনের দিকে যাওয়ার চেষ্টা করছি।’ এদিকে ব্যাটিংয়ের পাশাপাশি ইমন কিপিংও করেন। গোলাম মুর্তজা তাকে কিপিং উন্নত করায় রাখছেন কার্যকর ভূমিকা।

তা জানিয়ে ইমন বলে ওঠেন, ‘ব্যাটিং নিয়ে অনেক কাজ করছি, কিপিং নিয়েও মুর্তজা স্যার আছেন, উনার সঙ্গে কাজ করছি, ফিল্ডিংও ভালো হচ্ছে সব মিলিয়ে। অনেক কিছু মিল আছে। নতুন কোচ ওনার সঙ্গে কাজ করছি, ওনার নতুন টেকনিক আছে সেটাই চেষ্টা করছি।’

About News24

Check Also

সাদা পোশাকে বাংলাদেশের ২০ বছর

১০ নভেম্বর ২০০০ সাল। শীতের আভা তখন স্পষ্ট। কুয়াশাচ্ছন্ন এক সকাল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এতো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *