আগামী ৩৫ বছরে বিশ্বের মোট জনসংখ্যার ৭০ ভাগই হবে মুসলিম: গবেষণা

ইসলাম শিক্ষা দেয় যে আল্লাহ দয়ালু, করুনাময়, এক ও অদ্বিতীয়। ইসলাম মানব জাতিকে সঠিক পথ দেখায়। ইসলামী বিশ্বাস অনুসারে, আদম হতে শুরু করে আল্লাহ্ প্রেরিত সকল নবী ইসলামের বাণীই প্রচার করে গেছেন। যুগে যুগে বহু মানুষ ভিন্ন ধর্ম থেকে ইসলাম গ্রহন করেছেন। দিন দিন বেড়েই চলছে মুসলিম জনসংখ্যা।

যুক্তরাষ্ট্রের পিউ রিসার্স গবেষণা সংস্থার তথ্য মতে, ‘বর্তমানে বিশ্বের মোট জনসংখ্যা ৭৩০ কোটি। এরমধ্যে-1 খ্রিষ্টান : ২৩০ কোটি।1 মুসলিম : ১৮০ কোটি।1 হিন্দু : ১১০ কোটি।1 ধর্মহীন মানুষ : ১১০ কোটি আর1 অন্যান্য ধর্মাবলম্বী : ১০০ কোটি।

গবেষণা সংস্থাটি প্রকাশ করে যে-1 বিশ্বব্যাপী খ্রিষ্টান মায়েরা সবচেয়ে বেশি শিশু জন্ম দেয়। কিন্তু আগামী ১৫/১৬ বছরে এ চিত্র বদলে যাবে। জরিপে উল্লেখ করা হয় যে, ২০১০-২০১৫ সালে জন্ম নেয়- খ্রিষ্টান : ২২ কোটি ৩০ লাখ শিশু। মুসলিম : ২১ কোটি ৩০ লাখ শিশু।1 কিন্তু আগামী ২০৩০-৩৫ সাল নাগাদ এ চিত্র বদলে যাবে। সেখানে ২২ কোটি ৪০ লাখ খ্রিষ্টান শিশুর বিপরীতে মুসলিম শিশু জন্ম নেবে ২২ কোটি ৫০ লাখ বলে জানায় এ গবেষণা সংস্থা।

গবেষণায় আরও জানায়, ২০৬০ সাল নাগাদ বিশ্বের জনসংখ্যা দাঁড়াবে ৯৬০ কোটিতে। আর এ জনসংখ্যার প্রায় ৭০ ভাগই হবে মুসলিম। মুসলিমদের মাঝে তরুণদের সংখ্যা হবে বেশি। ফলে তাদের প্রজণন হারও বেশি থাকবে বলে জানায় সংস্থাটি।1 গবেষণা বলছে, ‘২০২০ সাল থেকে ২০৬০ সাল পর্যন্ত খ্রিষ্টান ধর্মাবলম্বীর সংখ্যা বাড়বে ৮০ কোটি আর এর বিপরীতে মুসলিম জনগোষ্ঠীর বাড়বে ১২০ কোটি।’

About News24

Check Also

ক্যাসিনো সম্রাট মানিলন্ডারিং মামলায় গ্রেফতার

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ওরফে ক্যাসিনো সম্রাট এবং তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *